ঢাকা,বুধবার, ১৫ মে ২০২৪

চকরিয়া কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা

এম জিয়াবুল হক, চকরিয়া ::
কমিউনিটি পুলিশিং ডে ২০২২ উপলক্ষে কক্সবাজারের চকরিয়া থানা পুলিশ ও কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে বণার্ঢ্য র্যালী শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার ২৯ অক্টোবর বেলা এগারোটার দিকে ‘ কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র শান্তি শৃঙ্খলা সবর্ত্র স্লোগানে’ চকরিয়া থানা চত্বর থেকে শোভাযাত্রা বের করা হয়। পরে শোভাযাত্রাটি উপজেলা পরিষদ সড়ক প্রদিক্ষন শেষে আলোচনা সভায় মিলিত হয়।

চকরিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি চেয়ারম্যান আজিমুল হক আজিমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন কক্সবাজার ১ আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম।

চকরিয়া উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ও চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুর পরিচালনায় আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন কক্সবাজার জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার ( চকরিয়া সার্কেল) মো তৌফিকুল আলম। সভায় স্বাগত বক্তব্য দেন চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী। বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী। বক্তব্য দেন চকরিয়া উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, চকরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ পদ্মলোচন বড়ুয়া, কমিউনিটি পুলিশিং কমিটির চকরিয়া পৌরসভার সভাপতি অধ্যাপক শাহাবুদ্দিন।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া থানার ওসি তদন্ত মো আবদুল জব্বার, থানার অপারেশন অফিসার এসআই রাজীব সরকার, কাকারা ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন, বমুবিলছড়ি ইউপি চেয়ারম্যান মনজুরুল কাদের, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছা, সাহারবিল ইউপি চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরী, চিরিঙ্গা ইউপি চেয়ারম্যান জামাল হোছাইন চৌধুরী, চকরিয়া উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি বাবু তপন কান্তি দাশ, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়ন আলমগীর চৌধুরী। এছাড়াও অনুষ্ঠানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, চকরিয়া উপজেলা ও চকরিয়া পৌরসভা কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক ও থানা পুলিশের সকল এসআই, এএসআই এবং সুধীজন উপস্থিত ছিলেন।

পাঠকের মতামত: